Arambagh Times
কাউকে ছাড়ে না
September 21, 2021

কাউকে ছাড়ে না

১৬ আগস্ট থেকে রাজ্যে ফের দুয়ারে সরকার

1 min read

নিজস্ব সংবাদদাতা:ফের রাজ্যজুড়ে  চালু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প | আগামী ১৬ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় | যাঁরা আবেদন করতে চান তাঁরা নিয়ম মেনে আবেদন করতে পারবেন।
কি কি সুবিধা পাওয়া যাবে-
মুখ্যমন্ত্রী জানিয়েছেন, যাঁরা দুয়ারে সরকারে আবেদন করতে চান তাঁরা স্বাস্থ্যসাথী কার্ড সঙ্গে থাকলে নিয়ে যাবেন। দুয়ারে সরকারের আওতায় স্বাস্থ্যসাথী, খাদ্যসাথী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, কৃষক বন্ধু, উপজাতি সংশাপত্র, তফসিলি বন্ধু, শিক্ষাশ্রী, জয় জোহর, কন্যাশ্রী, রূপশ্রী, ১০০ দিনের কাজ প্রভৃতি সুবিধার আবেদন করা যাবে। আবেদন খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া জমির মালিকানা সংক্রান্ত সমস্যার আবেদনও করা যাবে এই প্রকল্পের মধ্যে।
পাশাপাশি মহিলাদের স্বনির্ভর করার জন্য ‘লক্ষ্মীর ভাণ্ডার”  প্রকল্পের সুবিধা শীঘ্রই চালু করার ঘোষণাও করলেন মুখ্যমন্ত্রী | এই প্রকল্পের সুবিধা পাওয়ার আগে জমা দিতে হবে আবেদন পত্র। আর সেই আবেদন পত্র বাংলার প্রতিটি মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য আবারও চালু করা হচ্ছে ‘দুয়ারে সরকার”  শিবির।
লক্ষ্মীর ভাণ্ডারর প্রকল্পের জন্য ২৫ থেকে ৬০ বছর বয়সি প্রত্যেক মহিলা আবেদন করতে পারবেন। তবে যাঁরা পেনশনভোগী রয়েছেন, তাঁরা এই প্রকল্পের সুবিধা পাবেন না। আর এই প্রকল্পের আওতায় তফসিলি ও আদিবাসী মহিলারা মাসে ১০০০ টাকা এবং জেনারেল বা সাধারণ মহিলারা মাসে ৫০০ টাকা করে পাবেন। ১ সেপ্টেম্বর থেকেই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সুবিধা পাওয়া যাবে |আবারও সাধারণ মানুষের সুবিধার্থে নিয়ে আসা হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প | যা শুরু হতে চলেছে ১৬ আগস্ট থেকে |

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *