Arambagh Times
কাউকে ছাড়ে না
September 21, 2021

কাউকে ছাড়ে না

চন্দননগরের ঐতিহ্যবাহী জগদ্ধাত্রী পূজা কোভিড বিধি মেনে করতে এগিয়ে এলেন মন্ত্রী তথা এলাকার বিধায়ক ইন্দ্রনীল সেন

1 min read

গৌতম দে সরকার : চন্দননগর মানেই জগদ্ধাত্রী পুজো। করোনার জন্য গত বছর চন্দননগর এর জগদ্ধাত্রী পুজোর জৌলুস কমে গিয়েছিল। প্রায় সব পুজো কমিটি ই নম নম করে পুজো সম্পন্ন করেছিলেন। কোনো কমিটি আবার প্রতিমার বদলে ঘট পুজো করেই পুজো সম্পন্ন করেছিল। এবছর ও করোনার দ্বিতীয় ঢেউ এখনো রয়েছে। তবে করোনার বিরুদ্ধে যুদ্ধের অস্ত্র ভ্যাকসিন এসে গেছে। সারা দেশ জুড়ে ইতিমধ্যেই টিকাকরণ শুরু হয়েছে। এদিকে পুজো উৎসবের কাল এগিয়ে আসছে । মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির পরামর্শে কলকাতার পুজো কমিটিগুলো তাদের সদস্য ও যারা পুজোর সঙ্গে অঙ্গাঙ্গি ভাবে জড়িয়ে থাকেন তাদের জন্য পুজোকমিটির তত্বাবধানে টিকাকরণ শুরু করেছেন। পিছিয়ে নেই চন্দননগর ও। এবার জগদ্ধাত্রী পুজো সুষ্ঠভাবে সম্পন্ন করতে উদ্যোগ নেওয়া হয়েছে। কোভিড বিধি মেনে পুজো হবে তবে তার আগে পুজো কমিটির সদস্যদের টিকাকরণ করার জন্য উদ্যোগ নিলেন স্থানীয় বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেন। তাঁর উদ্যোগে চন্দননগর কেন্দ্রীয় জগদ্ধাত্রী পুজো কমিটি অনুমোদিত পুজো কমিটির সদস্যদের কোভিড টিকাকরণ শুরু হলো বুধবার থেকে।
চলতি সপ্তাহে শনিবার ও রবিবার ও টিকাকরণ চলবে। মন্ত্রী জানান প্রায় আট হাজার মানুষকে টিকা দেওয়া হবে যাঁরা পুজো কমিটিগুলোর সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। পর্যায়ক্রমে সকলকেই টিকা দেওয়া হবে। জগদ্ধাত্রী পুজোর আগে দুটি ডোজ ই সমাপ্ত হয়ে যাবে।
কেন্দ্রীয় জগদ্ধাত্রী পুজো কমিটির সাধারণ সম্পাদক শুভজিত সাউ মন্ত্রীর উদ্যোগকে সাধুবাদ জানান। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী যে সকল সদস্যদের জন্য টিকার ব্যবস্থা করেছেন তাতেও কৃতজ্ঞতা জানান শুভজিত বাবু। এবছর কোভিড বিধি মেনে আড়ম্বর সহকারে চন্দননগর এর ঐতিহ্য মণ্ডিত জগদ্ধাত্রী পুজো করা হবে বলে তিনি জানান।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *