””         বিষ্ণুপুর ঘরানার প্রবীণ শিল্পীদের জন্য সাম্মানিক ভাতা চালু করল পুর প্রশাসন – Arambagh Times
Fri. Jan 22nd, 2021

Arambagh Times

কাউকে ছাড়ে না

বিষ্ণুপুর ঘরানার প্রবীণ শিল্পীদের জন্য সাম্মানিক ভাতা চালু করল পুর প্রশাসন

1 min read

চিন্ময় কুন্ডু, বিষ্ণুপুর :  বৃহস্পতিবার বিষ্ণুপুর পুরসভার পক্ষ থেকে বিষ্ণুপুর সংগীত ঘরানার প্রবীণ শিল্পীদের জন্য সাম্মানিক ভাতা চালু করল। এদিন বিষ্ণুপুর ঘরানার কিংবদন্তি শিল্পী গোপেশ্বর বন্দ্যোপাধ্যায়ের কন্যা তথা বিষ্ণুপুর রামশরণ সঙ্গীত মহাবিদ্যালয়ের সংগীত শিক্ষিকা স্বপ্না বন্দ্যোপাধ্যায় এবং প্রবীণ শিল্পী দেবব্রত সিংহ ঠাকুরকে মাসিক ৫ হাজার টাকা করে সাম্মানিক ভাত দেওয়ার কথা ঘোষণা করলেন পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায়। ভাতা পেয়ে স্বাভাবিকভাবেই খুশি ২ শিল্পী।

এদিন দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায় রাজদরবার সংলগ্ন দেবব্রত সিংহ ঠাকুর এবং সরকারি আবাসনে স্বপ্না বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে ওই সাম্মানিক ভাতার টাকা তুলে দেন।

দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায় বলেন ‘বিষ্ণুপুর ঘরানাকে যে সব শিল্পীরা বিশ্বের দরবারে সম্বৃদ্ধ করেছেন তাঁদের মধ্যে অন্যতম শিল্পী দেবব্রত সিংহ ঠাকুর। তিনি এখন অত্যন্ত অসুস্থ। আর্থিক দিক থেকেও খুবই অভাবে রয়েছেন। এই সব প্রবাদপ্রতিম শিল্পীদের জন্য আমরা পুরসভার পক্ষ থেকে মাসিক ৫ হাজার টাকা সাম্মানিক ভাতা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আজ ২ জন শিল্পীর হাতে ওই টাকা তুলে দেওয়া হল’।

সাম্মানিক ভাতা পেয়ে খুশি স্বপ্না বন্দ্যোপাধ্যায় বলেন ‘মিউজিক স্কুলে গান শিখিয়ে সাম্মানিক হিসাবে ২,১৫০ টাকা পাচ্ছিলাম। সেটা দিয়েই সংসার চালাতে হচ্ছিল। এখন এই ভাতা পাওয়াতে অনেকটাই সুরাহা হল’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Powered by KTSL TECHNOLOGY SERVICES PVT LTD(7908881231).