””         বোলপুরে অমিত শাহের পাল্টা মুখ্যমন্ত্রীর পদযাত্রা এবং পথসভা – Arambagh Times
Mon. Apr 12th, 2021

Arambagh Times

কাউকে ছাড়ে না

বোলপুরে অমিত শাহের পাল্টা মুখ্যমন্ত্রীর পদযাত্রা এবং পথসভা

1 min read

রিন্টু পাঁজা, বোলপুর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দুই দিনের বীরভূম জেলা সফরের আজ শেষ দিন।
গতকাল বোলপুর গীতাঞ্জলি পেক্ষাগৃহে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠকের পরে আজ মঙ্গলবার জেলা সফরের শেষ দিনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদযাত্রার পাল্টা পদযাত্রা করলেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য চলতি মাসের ২০ তারিখ স্বরাষ্ট্রমন্ত্রী আমিত শাহ বীরভূমের বোলপুরে বিশাল পদযাত্রা করেন। এই পদযাত্রাকে পাল্টা চ্যালেঞ্জ জানিয়ে মঙ্গলবার বোলপুরে পদযাত্রা করলেন তৃনমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
এদিনের পদযাত্রায় লোকসংখ্যা হয়েছিল ৩ লক্ষ, এবং তা শুধু বীরভূমেরই– এমনই দাবি করলেন বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস এর সভাপতি অনুব্রত মণ্ডল। এদিন বোলপুর টুরিস্ট লজ মোড় থেকে জাম্বুনি মোড় পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার পদযাত্রা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পথ সভায় ছিলেন বাউল শিল্পী বাসুদেব দাস যার বাড়িতে গত ২০ তারিখ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মধ্যাহ্নভোজন করেছিলেন। এছাড়াও কৃর্তন শিল্পীদের গান, অধিবাসীদের নৃত্য, এবং বিভিন্ন ট্যাবলো ছিল এই পদ যাত্রায়। সমগ্র পদযাত্রার রাস্তাটি দলীয় পতাকা, বেলুন এবং ব্যানারে মুড়ে ফেলা হয়েছিল। রাস্তার দুই ধারে ব্যারিগেড করে দেওয়া হয়েছিল, মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো। এই ৪ কিলোমিটার পদযাত্রার পরে জাম্বুনী মোড়ে রবীন্দ্রনাথ ঠাকুরের আবক্ষ মূর্তিতে মাল্যদান করে পথ সভার মূল মঞ্চে বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সমগ্র বোলপুর শহরকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছিলো।
অন্যদিকে মুখ্যমন্ত্রীর এই পদযাত্রাকে কটাক্ষ করেছেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক অনুপম হাজরা। তিনি বলেছেন ” কয়েকদিন আগে বীরভূমের জেলা সভাপতি দাবি করেছিলেন ২ লক্ষ লোক হবে তৃণমূল নেত্রীর রোড শো তে । ২ লক্ষ লোক তো ছেড়ে দিন স্থানীয় ভাবে উনি ২০ হাজার লোকও জোগাড় করতে পারেন নি। এখন দুপুর একটা বেজে গেছে। এখান থেকে বোঝা যায় তৃণমূলের কী করুন অবস্থা বীরভূমে। তাঁকে বিহার, ঝাড়খণ্ড, এবং পশ্চিমবঙ্গের অন্যান্য জেলা থেকে লোক ট্রাক্টর, বাসে ভাড়া করে আনতে হচ্ছে। অনুপম বাবু এও জানান, বিহার ঝাড়খণ্ড থেকে যে বাস গুলো এসেছে অধিকাংশ বাস গুলোর নম্বর প্লেট নেই। নম্বর প্লেট তুলে দেওয়া হয়েছে”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Powered by KTSL TECHNOLOGY SERVICES PVT LTD(7908881231).