””         পাঞ্জাবকে হারিয়ে অপ্রতিরোধ্য মোহনবাগান লীগ জয়ের দোরগোড়ায় – Arambagh Times
Tue. Sep 29th, 2020

Arambagh Times

কাউকে ছাড়ে না

পাঞ্জাবকে হারিয়ে অপ্রতিরোধ্য মোহনবাগান লীগ জয়ের দোরগোড়ায়

1 min read

নিজস্ব সংবাদদাতা : রবিবার আই লিগে মোহনবাগান বনাম পাঞ্জাব এফসির হাইভোল্টেজ ম্যাচের দিকে তাকিয়ে ছিল গোটা বাংলা। কারণ লড়াইটা ছিল টেবিল টপারের সঙ্গে টেবিলের সেকেন্ড বয়ের। আবার টেবিল টপারের সঙ্গে টপ স্কোরের । এবছর শুরু থেকেই যেন অপ্রতিরোধ্য কিবু ভিকুনার মোহনবাগান। পাহাড় হোক বা সমতল সবজায়গাযতেই অপ্রতিরোধ্য মোহনবাগান। জেতাটা যেন অভ্যাসে পরিণত করে ফেলেছে মোহনবাগান। এদিন ম্যাচের জয়ের পর টানা নয় ম্যাচ অপরাজিত সবুজ মেরুন ব্রিগেড । ফলে প্রতিপক্ষদের থেকে ৯ পয়েন্টে এগিয়ে লীগ জয়ের আরও কাছে পৌঁছে গেল সবুজ মেরুন । ফলে উচ্ছ্বসিত সর্মথকরা ।কারন আরও একবার যে তারা লীগ জয়ের একেবারে দোরগোড়ায় দাঁড়িয়ে ।

শুরু থেকেই আক্রমণের ঝড় আছড়ে পড়ে পাঞ্জাব এফসির ডিফেন্সে ।প্রথম দিকে বেশ কয়েকটি সুযোগ পেলেও গোল করতে ব্যর্থ বেইতিয়া, সুহেররা। ৪২ মিনিটের মাথায় ধনোচন্দ্র সিংহের থেকে থ্রো থেকে দুরন্ত গোল করেন বাবা দিওয়ারা। ৬১ মিনিটের মাথায় বেইতিয়ার দুরন্ত ফ্রকিক থেকে গোল করেন মরান্তে। কিন্তু সেই গোল নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। তারপর ম্যাচ রেফারির সঙ্গে কথা বলে সেই গোল অফসাইড বলে বাতিলের সিদ্ধান্ত নেয় রেফারি।তখন রীতিমত মেজাজ হারান বাগান কোচ কিবু ভিকুনাসহ বাগান সমর্থকরা। তারপর দুই দলই সুযোগ পেলেও স্কোরলাইন পরিবর্তন হয়নি। অপরদিকে পাঞ্জাব এফসি এদিন তেমন কিছু পজেটিভ আক্রমণ করতে পারেনি। কারণ পাঞ্জাবের টপ স্কোরার দিপান্দা ডিকাকে এদিন বোতলবন্দী করে রাখেন মোহনবাগানের দুই সেন্ট্রাল ব্যাক মরান্তে ও গঞ্জালেজ। এক নয় অন্তত তিন গোলে জেতা উচিত ছিল মোহনবাগানের, যদি না সুযোগগুলো হেলায় হারাতো সুহেররা। এদিন ম্যাচের পর তিন পয়েন্ট পাওয়ায় প্রতিপক্ষদের থেকে ৯ পয়েন্ট এগিয়ে গিয়ে ধরাছোঁয়ার বাইরে চলে গেল মোহনবাগান। ম্যাচের পর বাগান সমর্থকদের আবেগ, উন্মাদনা চোখে পড়ে গ্যালারীতে। গ্যালারি থেকে ঝুলতে শুরু করে বড়ো বড়ো টিফো। তাতে কোচ ও ফুটবলারদের ছবিসহ লেখা” আমাদের শিল্পী, আমাদের গডফাদার”। সুতরাং ভিকুনা যে বাগান জনতার হৃদয়ে জায়গা করে নিয়েছে তা আর বলার অপেক্ষা রাখেনা। লীগ জয়ের দোরগোড়ায় পৌঁছে গেলেও আত্মতুষ্টি দূরে সরিয়ে মাটিতে পা রাখতে চাইছেন ভিকুনা। ম্যাচের পর প্রেস কনফারেন্সে তাকে প্রশ্ন করা হয় মোহনবাগান তো একদম লীগ জয়ের দোরগোড়ায়, তাহলে এবার লীগটা কি সবুজ মেরুন তাঁবুতেই আসছে?? তিনি বিনম্রভাবে উত্তর দেন ২৬ পয়েন্টে কি আই লিগের কোনো দল আজ পর্যন্ত চ্যাম্পিয়ন হয়েছে ??দল ভালো খেলছে। দলের খেলায় বেশি খুশি। বাকি ম্যাচগুলোও আমাদেরকে ভালো খেলতে হবে। আর মোহনবাগান সমর্থকদের ভালোবাসায় আমি মুগ্ধ।

এদিনের ম্যাচের পর ১১ ম্যাচে ২৬ পয়েন্ট পেয়ে টেবিল টপার মোহনবাগান এবং ১১ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে পাঞ্জাব এফসি।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Powered by KTSL TECHNOLOGY SERVICES PVT LTD(7908881231).