Tue. Dec 10th, 2019

অনন্য প্রয়াস পত্রিকা প্রকাশ

1 min read

ডাঃ তারক মজুমদারঃ–বারাকপুর থেকে প্রকাশিত অনন্য প্রয়াস পত্রিকার ষষ্ঠতম বর্ষের উৎসব সংখ্যা প্রকাশ গুণীজন সম্বর্ধনা , পত্রিকা প্রকাশ,আলোচনা এবং কবি কণ্ঠে কবিতা পাঠ অনুষ্ঠান হয়ে গেলো ১০ইনভেম্বর ২০১৯ রবিবার কলকাতা কৃষ্ণপদ মেমোরিয়াল হলে বৈকাল ৫টায়।

অতিথি হিসাবে মঞ্চ আলোকিত করেছিলেন কথা সাহিত্যিক অমর মিত্র অধ্যাপিকা সূমিতা চক্রবর্তী শূন্য দশকের অন্যতম কবি রাজা ভট্টাচার্য এবং অধ্যাপক কালীপদ রায়। অতিথিদের বরণ করে নিয়ে বৈশাখী নন্দীর সুমধুর কণ্ঠে সংগীত দিয়ে অনুষ্ঠানের গভীরে প্রবেশ। এদিনের অনুষ্ঠানে আলচ্য বিষয় ছিল-“বাংলা সাহিত্য সময় ও সংকট”। এই বিষয়ে অতিথিদের অমূল্য বক্তব্য সকলের হৃদয় কে স্পর্শ করেছে। নাসিম ওয়াসেম ও অসীম কুমার বিশ্বাসের লেখা যথাক্রমে “কোকিল ডাকলেই বসন্ত আসে”,ও “রং নাম্বার” বই দুটি প্রকাশিত হয়। গুণীজনেরা অনন্য প্রয়াসের উৎসব সংখ্যা আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করেন।

অনুষ্ঠানে স্বর্গীয় প্রতাপ চন্দ্র বারিক স্মৃতি সম্মান ,স্বর্গীয় চন্দন মজুমদার স্মৃতি সম্মান, ও অনন্য প্রয়াস প্রচ্ছদ শিল্পী সম্মান তুলে দেওয়া হয় –অধ্যাপক কানাই পদ রায় পার্থজিৎ চন্দ্র এবং রাজদীপ গুইনের হাতে। স্বরচিত কবিতা পাঠে উল্লেখযোগ্য কবিদের মধ্যে ছিলেন-অসীম বিশ্বাস তরুণ কান্তি নাথ আত্রেয়ী চক্রবর্তী সহ প্রমুখ কবি বৃন্দ। সমগ্র অনু্ষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন-শান্তনু ভট্টাচার্য ও উজ্জল গোস্বামী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Powered by KTSL TECHNOLOGY SERVICES PVT LTD(7908881231).