””         রাজ্য এস এস সি তে আসছে নয়া নিয়ম,উঠে যাচ্ছে কাউন্সেলিং ও ইন্টারভিউ প্রক্রিয়া, মেধার ভিত্তি তে, লিখিত পরীক্ষাতেই হবে নিয়োগ – Arambagh Times
Mon. Oct 19th, 2020

Arambagh Times

কাউকে ছাড়ে না

রাজ্য এস এস সি তে আসছে নয়া নিয়ম,উঠে যাচ্ছে কাউন্সেলিং ও ইন্টারভিউ প্রক্রিয়া, মেধার ভিত্তি তে, লিখিত পরীক্ষাতেই হবে নিয়োগ

1 min read

দিব্যেন্দু ঘোষ, কলকাতাঃ
WBSSC নিয়োগ এ আসছে নয়া নিয়ম।উঠতে চলেছে কাউন্সিলং ও ইন্টারভিউ প্রক্রিয়া। শুধুমাত্র মেধার ভিত্তি তে লিখিত পরীক্ষার নিয়োগ করা হবে শিক্ষক শিক্ষিকাদের।
স WBSSC-তে উঠে যাচ্ছে কাউন্সিলং ও ইন্টারভিউ প্রক্রিয়া। পাশাপাশি জানানো হয়েছে, উঠে যাচ্ছে মাল্টিপল ​র‌্যাঙ্কিং ব্যবস্থাও। এমন একাধিক পরিবর্তনের কারণে আরও সহজ হবে SSC-তে নিয়োগে প্রক্রিয়া। ক্রমশ জটিলতা ও সরকারী ব্যার্থতা কে হাতিয়ার করেছে বিরোধীরা। বিগত কয়েকবছর ধরে বিভিন্ন মামলা কারনে আটকে গেছে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। এবার এই প্রক্রিয়া কে সহজ সরল ও দুনীতি রুখতে এমন সিদ্ধান্ত। সূত্রের খবর, প্রায় ৬ থেকে ৮ মাসের মধ্যেই শেষ করা যাবে গোটা প্রক্রিয়া। কাউন্সেলিং, ইন্টারভিউ না থাকায় ফর্ম বেরনো থেকে নিয়োগ সবটাই মিটে যাবে চটজলদি।

অন্যদিকে আগে প্রার্থীকে প্রাথমিক ও উচ্চপ্রাথমিকের জন্য দফায় দফায় আবেদন করতে হত। তবে এবার থেকে একজন প্রার্থীকে বিভিন্ন শ্রেণিতে নিয়োগের জন্য বারংবার আবেদন করতে হবে না। যে কোনও শ্রেণিতে নিয়োগের পরীক্ষার জন্য একবারই আবেদন করবেন প্রার্থীরা। একবার আবেদন পত্র জমা করলেই প্রার্থী পছন্দ মতো শ্রেণিতে নিয়োগের পরীক্ষা দিতে পারবেন। এ ক্ষেত্রে থাকছে না মৌখিক পরীক্ষাও। শুধুমাত্র লিখিত পরীক্ষা ছাড়া আর কোনও পরীক্ষাই দিতে হবে না আবেদনকারীকে।
এতদিন নিয়োগ প্রক্রিয়া নিয়ে একাধিক অভিযোগ থাকত প্রার্থীদের। তবে এই পদ্ধতি কার্যকর হলে প্রার্থীদের অভিযোগও অনেকাংশে কমবে বলেই মনে করছে স্কুল সার্ভিস কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Powered by KTSL TECHNOLOGY SERVICES PVT LTD(7908881231).